তিন পার্বত্য জেলা পরিষদ এরশাদের সৃষ্টি : আ্যাডভোকেট পারভেজ তালুকদার

110

মোঃ ইরফান উল হক, রাঙ্গামাটি প্রতিনিধিঃরাঙামাটি জেলা জাতীয় পার্টির উদ্যোগে “নতুন বাংলাদেশের স্থপতি সাবেক সফল রাষ্ট্রপতি, জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান পল্লীবন্ধু হুসেইন মুহাম্মদ এরশাদ এর চেহলাম উপলক্ষ্যে রাঙামাটি শহরস্থ কাঠালতলী ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ক্লাবে পবিত্র খতমে কোরআন, মিলাদ ও দোয়া মাহফিল শোকসভা, তাবারুক বিতরণ, কাঙ্গালি ভোজ ও সাধারণ ভোজের আয়োজন করা হয়।

রাঙামাটি জেলা জাতীয় পার্টির আহ্বায়ক অ্যাডভোকেট পারভেজ তালুকদার এর সভাপতিত্বে ও সদস্য সচিব জ্যোতি বিকাশ চাকমার পরিচালনায় ও জেলা যুব সংহতির সাধারণ সম্পাদক ফিরোজ তালুকদার এর উপস্থাপনায় পরিচালিত সভায় বক্তব্য রাখেন জেলা জাতীয় পার্টির যুগ্ম আহ্বায়ক  ও পৌর জাতীয় পার্টির আহ্বায়ক ডা: শিব প্রসাদ মিশ্র, যুগ্ম আহ্বায়ক কবি মো: রেজাউল করিম মিন্টু, যুগ্ম আহ্বায়ক ও জেলা যুব সংহতির সভাপতি চন্দন বড়–য়া, যুগ্মআহ্বায়ক ও জেলা কৃষক পার্টির সভাপতি, কেন্দ্রীয় সমবায় বিষয়ক সম্পাদক মো: পারভেজ শেখ হৃদয়, যুগ্মআহ্বায়ক ও জেলা সেচ্ছাসেবক পার্টির সভাপতি মো: সাইফুল ইসলাম,সাবেক জেলা সাধারণ সম্পাদক সুকৃুতি জীবন খীসা ও সাবেক জেলা সাধারণ সম্পাদক জাদভ চন্দ্র শীল, আহবায়ক সদস্য মির্জা মাসুদ, রাঙামাটি পৌর জাতীয় পার্টি সদস্যসচিব সুদীর্ঘ চাকমা, যুগ্ম আহবায়ক সাবেক ওয়ার্ড কাউন্সিলর মহতী চাকমা, জেলা কৃষক পার্টির সদস্য সচিব ও জেলা আহ্বায়ক কমিটির সদস্য মানিক চৌধুরী, সদস্য মো: নোমান, মো: সবুজ, মহিলা পার্টির সভানেত্রী রওশন আরা রাসু, সাধারণ সম্পাদক রেহেনা বেগম,  জাতীয় ওলামা পার্টি রাঙামাটি জেলা আহ্বায়ক হাফেজ মাওলানা মো: রবিউল হোসেন, জেলা জাতীয় সাংস্কৃতিক পার্টির আহবায়ক অ্যাডভোকেট গফুর বাদশা সদস্য সচিব সীমা দেওয়ান, জেলা মৎস্য পার্টির আহ্বায়ক মো: বাচা, জেলা ছাত্রসমাজ আহ্বায়ক মাহমুদুল হাসান সোহাগ ও সদস্য সচিব প্রহেলী চাকমা, জেলা যুবসংহতি সাধারণ সম্পাদক বাসু দাশ ,জেলা আহ্বায়ক কমিটির সদস্য পলি আক্তার, জেলা সদস্য জেলা আইনজীবী ফেডারেশন এর সদস্যসচিব এডভোকেট নুরুল হক, বাঘাইছড়ি উপজেলা আহ্বায়ক মো: জাকির হোসেন, সদস্য সচিব প্রিয়কান্তি চাকমা, লংগদু উপজেলা আহ্বায়ক সার্জেন্ট আলাউদ্দিন, সদস্য সচিব মো: আবদুল হামিদ, নানিয়ারচর উপজেলা আহ্বাযক মো: মোক্তার হোসেন, সদস্য সচিব মো: মিজান, কাউখালী উপজেলা আহ্বায়ক বিমল চৌধুরী সদস্য সচিব, মো: জাকির, বরকল উপজেলা সভাপতি মো: মফিজুর রহমান, সাধারণ সম্পাদক, মো: আলী হোসেন, কাপ্তাই, উপজেলা আহ্বায়ক মো: বসর সদস্য সচিব, মো: হারুন, রাঙামাটি সদর উপজেলা আহ্বায়ক বাবু সুলাল সেন সদস্য সচিব, মহতী চাকমা, জেলা শ্রমিক পার্টির আহ্বায়ক আশরাফ আলী বাচ্চু ও সদস্যসচিব মো: রাসেল সরকার,  ও মো শাহজামাল।

জেলা জাতীয় পার্টির আহ্বায়ক অ্যাডভোকেট পারভেজ তালুকদার তার বক্তব্যে বলেন, রাঙামাটি জেলাসহ তিন পার্বত্য জেলার উন্নয়নে পল্লীবন্ধুর ব্যাপক অবদান রয়েছে। পার্বত্য জেলার উন্নয়নের সুতিকাগার পার্বত্য জেলা পরিষদ তার হাতে গড়া। দেশে উপজেলা পদ্ধতি তার অবদান। শুধু উপজেলা প্রতিষ্ঠার কারনে এরশাদ দেশের মানুষের হৃদয়ে বেচেঁ থাকবেন যুগ যুগ ধরে। বাংলাদেশকে নতুনভাবে উন্নয়নের মডেল উপস্থাপন করেছেন তিনি, তার হাতের গড়া এলজিআরডি মন্ত্রণালয়ের মাধ্যমে গ্রাম বাংলাতে লেগেছে উন্নয়নের ছোঁয়া। নতুন বাংলাদেশের স্থপতি হিসেবে পল্লীবন্ধু অমর হয়ে থাকবেন কোটি কোটি বাঙ্গালির হৃদয়ে। তিনি আজ নেই আমরা তার জন্য মহান আল্লাহর দরবারে এই দোয়াই কামনা করি আল্লাহ তাকে পরকালের জীবনে সুখ শান্তিতে রাখুন। আর তার প্রদর্শিত উন্নয়নের মডেলে বাংলাদেশ পৌঁছে যাক উন্নত বাংলাদেশের দ্বার প্রান্তে।