বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার: পানিসম্পদ উপমন্ত্রী

128
আবদুল করিম,লোহাগাড়া প্রতিনিধি:বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ স্বাধীনের পর একটি যুগোপযোগী শিক্ষানীতি করতে চেয়েছিলেন। কিন্তু ঘাতকের বুলেটে তার সেই স্বপ্ন বাস্তবায়ন হয়নি। কিন্তু তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে একটি যুগোপযোগী ও আন্তর্জাতিক মানের শিক্ষানীতি করেছেন।শিক্ষার্থীদের বিজ্ঞানমুখী শিক্ষায় শিক্ষিত করার জন্য স্কুল পর্যায়ে কম্পিউটার ল্যাব তৈরি ও বছরের শুরুতেই শিক্ষার্থীদের নতুন বই হাতে তুলে দেয়।
২৮ আগস্ট বুধবার লোহাগাড়া বড়হাতিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ে কম্পিউটার ল্যাব উদ্বোধন পরে উপজেলা প্রশাসন আয়োজিত দুস্থদের মাঝে চেক বিতরণ অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামীলীগ এর সাংগঠনিক সম্পাদক ও পানি সম্পদ উপ-মন্ত্রী এ.কে.এম এনামুল হক শামীম এসব কথা বলেন।
উপজেলা নির্বাহী অফিসার তৌছিফ আহমেদ’র সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন আহমেদ সাতকানিয়া-লোহাগাড়া’র সাংসদ প্রফেসর ড.আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এমপি, মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী,বাংলাদেশ আওয়ামীলীগের উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।এদিকে উপ-মন্ত্রী সকাল ১১টায় সাতকানিয়া আমিলাইশ ইউনিয়নে সাঙ্গু নদী ভাঙ্গন পরিদর্শন করেন। তিনি বলেন ভাঙ্গন রোধে আগামী জুন মাসের আগে কার্যকরি পদক্ষেপ নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়া হয়েছে।