মোবাইলে ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার সফটওয়্যার

ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার সফটওয়্যার

5

বর্তমানে ইউটিউব সব চেয়ে জনপ্রিয় ভিডিও শেয়ারিং মাধ্যম। আমরা সকলে ইউটিউব থেকে ভিডিও বা গান শুনি কিন্তু ইউ ইউটিউব সেই গান বা ভিডিও ডাউনলোড করার কোন সুযোগ করে দেয় নি। আর যদিও ডাউনলোড করার অপশন দেয় সেটা মেমোরিতে ডাউনলোড হয় না। আপনি যদি মোবাইলে ইউটিউব থেকে ভিডিও ভা গান ডাউনলোড করতে চান তাহলে কিছু সফটওয়্যার রয়েছে তার মাধ্যমে খুব সহজে তা পারবেন। আজকে আমরা আলোচনা করবো মোবাইলে ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার সফটওয়্যার নিয়ে। চলুন শুরু করা যাক-

মোবাইলে ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার সফটওয়্যার

ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার জন্য অনেক সফটওয়্যার রয়েছে। মোবাইল দিলে ইউটিউব ভিডিও ডাউনলোড করার জন্য কিছু অ্যাপস বা সফটওয়্যার মোবাইলে রাখতে হবে। যেমন, স্নাপটিউব, ভিডমেট, ভিডিওডার ইত্যাদি সফটওয়্যার দিয়ে খুব সহজে ইউটিউব থেকে ভিডিও বা গান ডাউনলোড করা যায়।

গুগলের নানা রকম বিধি নিষেধের কারণে থার্ড পার্টি ইউটিউব ভিডিও ডাউনলোড সফটওয়্যার বা অ্যাপস প্লে স্টোর থেকে ব্যান্ড করে দেওয়া হয়েছে। তাই ইউটিউব ভিডিও ডাউনলোডের জন্য কোন কার্যকরী অ্যাপস পাওয়া প্রায় অসম্ভব প্লে স্টোরে। কিন্তু আজকে আমরা যে সব সফটওয়্যার বা অ্যাপস জানবো যেগুলো দিয়ে খুব সহজে মোবাইলে ইউটিউব ভিডিও ডাউনলোড করা যায়।

স্নাপ টিউব (Snaptube) । ইউটিউব ভিডিও ডাউনলোড সফটওয়্যার

বর্তমানে স্নাপ টিউব (Snaptube) ইউটিউব ভিডিও ডাউনলোড করার জন্য খুবই জনপ্রিয় সফটওয়্যার। এই ইউটিউব ভিডিও ডাউনলোড সফটওয়্যার দিয়ে মোবাইলে যে কোন ইউটিউব ভিডিও ডাউনলোড করা যায় খুব সহজে। স্নাপ টিউব (Snaptube) এর মাধ্যমে ইউটিউব থেকে যে কোন্ন ফরম্যাটের ভিডিও ডাউনলোড করতে পারবেন। আপনি চাইলে অডিও ও ডাউনলোড করতে পারবেন ইউটিউব থেকে।

মোবাইল দিয়ে ইউটিউব ভিডিও ডাউনলোড করার সফটওয়্যার এর প্রথমে নাম আসে স্নাপ টিউব। কিন্তু কিভাবে মোবাইলে ইউটিউব ভিডিও ডাউনলোড করবো স্নাপ টিউব (Snaptube) দিয়ে। স্নাপ টিউব (Snaptube) সফটওয়্যার দিয়ে মোবাইলে ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার নিয়ম

  • প্রথমে snaptube official সাইট থেকে স্নাপ টিউব সফটওয়্যার বা অ্যাপস ডাউনলোড করতে হবে।
  • অ্যাপসটি মোবাইলে ইনস্টল করতে হবে।
  • অ্যাপসটি ওপেন করে সব পারমিশন Allow করে দিতে হবে।
  • এখন ইউটিউবে গিয়ে পছন্দ মত ভিডিও বা গান ওপেন করতে হবে।
  • ইউটিউবের শেয়ার অপশনে গিয়ে স্নাপ টিউব বেছে নিয়ে ক্লিক করতে হবে।
  • এবার নিজের পছন্দের ফরম্যাট অনুযায়ী ভিডিও কোয়ালিটি বেছে নিয়ে ইউটিউব ভিডিও ডাউনলোড করতে হবে।

এইভাবে স্নাপ টিউব (Snaptube) সফটওয়্যার দিয়ে মোবাইলে ইউটিউব ভিডিও ডাউনলোড করতে পারবেন।

ভিডমেট (Vidmate) । ইউটিউব ভিডিও ডাউনলোড করার সফটওয়্যার

মোবাইলে ইউটিউব ভিডিও ডাউনলোড করার সব চেয়ে জনপ্রিয় সফটয়্যার হল ভিডমেট। ভিডমেট সফটওয়্যার টি শুধু মাত্র ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার জন্য ব্যবহার করা হত। বর্তমানে অনেক ডুপ্লিকেট ভিডমেট এর মধ্যে আসল ভিডমেট ডাউনলোড করার উপায় অনেক কম্মে গিয়েছে। আপনি অরিজিনাল ভিডমেট ডাউনলোড করে ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করবেন।

কিন্তু কিভাবে অএইজিনাল ভিডমেট ডাউনলোড করবো? কোথায় অরিজিনাল ভিডিও ডাউনলোড করা যায়। কোথায় ভিডমেট পাওয়া যায়। আপনি অরিজিনাল ভিটমেট ডাউনলোড করতে পারবেন ভিডমেট অফিসিয়াল ওয়েবসাইট থেকে। এখন আসি কিভাবে অরিজিনাল ভিটমেট দিয়ে মোবাইলে ইউটিউব থেকে ভিডিও বা গান ডাউনলোড করা যায়।

  • প্রথমে ভিডমেট অফিসিয়াল ওয়েবসাইট থেকে ভিডমেট ডাউনলোড করতে হবে।
  • ভিডমেট ইনস্টল দিয়ে ওপেন করতে হবে।
  • ভিডমেট এ সকল পারমিশন Allow করতে হবে।
  • এখন ইউটিউবে গিয়ে পছন্দ মত ভিডিও বা গান ওপেন করতে হবে।
  • ইউটিউবের শেয়ার অপশনে গিয়ে ভিডমেট বেছে নিয়ে ক্লিক করতে হবে।
  • এবার ভিডমেট ওপেন না হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে।
  • ভিডিও লোড হলে এবার নিজের পছন্দের ফরম্যাট অনুযায়ী ভিডিও কোয়ালিটি বেছে নিয়ে ইউটিউব ভিডিও ডাউনলোড করতে হবে।

ভিডমেট সফটওয়্যার দিয়ে মোবাইলে ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার নিয়ন এটা। এভাবে ইউটিউব থেকে ভিডমেট দিয়ে ভিডিও ডাউনলোড করা হয়।

টিউবমেট (TubeMate) । মোবাইলে ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড

আপনি যদি এক ক্লিকেই মোবাইলে ইউটিউব ভিডিও ডাউনলোড করতে চান তাহলে টিউবমেট সফটওয়্যার টি আপনার জন্য। মোবাইলে টিউবমেট ওপেন করার পর ইউটিউবের সব ভিডিও সেখানে দেখতে পাবেন। কিভাবে টিউবমেট দিয়ে মোবাইল দিয়ে ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করবেন?

  • প্রথমে টিউবমেট ওপেন করতে হবে।
  • আপনার পছন্দের ভিডিও ক্লিক করতে হবে।
  • ভিডিওর নিচে ডাউনলোড অপশন পাবেন সেখানে ক্লিক করতে হবে।
  • তার পর ভিডিওর কোয়ালিটি বেছে নিয়ে ভিডিওটি মোবাইলে ডাউনলোড করতে হবে।

এই ভাবে মোবাইলে ইউটিউব থেকে ভিডিও বা গান ডাউনলোড করা যার টিউবমেট সফটওয়্যার দিয়ে।

আপনি যদি মোবাইল দিয়ে ইউটিউব ভিডিও ডাউনলোড করতে চান তাহলে উপরের আলোচিত যে কোন একটি সফটওয়ার দিয়ে খুব সহজে ডাউনলোড করতে পারবেন। উপরের ডাউনলোড পদ্ধতি খুবই সোজা এবং কার্যকরী।

আশা করি আপনরা বুঝে গেছেন কিভাবে মোবাইল দিয়ে ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করা যায় ও ভিডিও বা গান ডাউনলোড করার সফটওয়্যার গুলো কি কি। মোবাইলে ইউটিউব ভিডিও ডাউনলোড নিয়ে কোন প্রশ্ন থাকলে তা অবশ্যই কমেন্ট বক্সে জানাবেন। ধন্যবাদ।

Leave A Reply

Your email address will not be published.