মোবাইল ফোন ভাল রাখার ৫ টি উপায় । জেনে নেই

মোবাইল ফোন ভাল রাখার উপায়

6

বর্তমান সময়ে আমরা সবাই মোবাইল ফোন ব্যবহার করি। মোবাইল ফোন একটা শখের জিনিস। কিন্তু কিছু দিন পর দেখা যায় যে আমাদের মোবাইল ফোন বিভিন্ন কারণে ভাল সার্ভিস দিচ্ছে না। আমরা আবার আর একটা নতুন ফোন কিনে থাকি। কিন্তু আমরা যদি একটু খেয়াল করে মোবাইল ফোন ব্যবহার করি তাহলে আমাদের মোবাইল ফোন ভাল থাকবে। কিভাবে মোবাইল ফোন ভাল রাখতে পারি? মোবাইল ফোন ভাল রাখার জন্য আহামরি কিছু করতে হবে না। মোবাইল ফোন ভাল রাখার কিছু উপায় রয়েছে একটু মেনে চললেই মোবাইল দীর্ঘ দিন পর্যন্ত ভাল রাখা যাবে। আজকে আমরা আলোচনা করবো মোবাইল ফোন ভাল রাখার ৫ টি উপায় নিয়ে। চলুন শুরু করা যাক –

মোবাইল ফোন ভাল রাখার ৫ টি উপায়

আপনি মোবাইল ফোন ব্যবহার করলে নিম্নে বর্ণিত ৫ টি উপায় অনুসরণ করুন। মোবাইল ভাল রাখার ৫ টি উপায় অনুসরণ করলে আপনি আপনার মোবাইল ফোনটিকে দীর্ঘদিন ভাল রাখতে পারবেন।

১। স্কিন প্রটেক্টর ও ফোন কেস

মোবাইল ফোন ভাল রাখার উপায় গুলোর মধ্যে একটি হল স্কিন প্রটেক্টর ও ফোন কেইস। মোবাইল ফোন ভাল রাখার জন্য ফোনের স্কিন নিয়ে সর্বোচ্চ সতর্ক থাকতে হবে। কেননা আপনার হাত থেকে মোবাইল ফোন কোন কারণে পড়ে গেলে ডিস্প্লে নষ্ট হয়ে যাবে। যদি আপনার মোবাইল ফোনে স্কিন প্রটেক্টর থাকে তাহলে আপনি মোবাইলের ডিস্প্লে চললে যাওয়া থেকে রক্ষা পেতে পারেন।

একই সাথে আপনার মোবাইল ফোন ভাল রাখতে ফোন কেইস ব্যবহার করতে হবে। যাতে করে মোবাইল ফোন কোন কারণে পড়ে গেলে ফোনের বডিতে কোন দাগ না পড়ে। মোবাইল ফোন ভাল রাখতে স্কিন প্রটেক্টর ও ফোন কেইস অসামান্য ভূমিকা রাখবে।

২। অতিরিক্ত গরম

মোবাইল ফোন ভাল রাখার জন্য অতিরিক্ত গরম থেকে মোবাইল ফোন দূরে রাখুন। কেননা অতিরিক্ত গরম মোনাইল ফোনকে দ্রুত নষ্ট করে ফেলে। তাই আপনি যতটা পারেন স্বাভাবিক তাপমাত্রায় মোবাইল ফোন রাখবেন। অতিরিক্ত গরম থেকে মোবাইল ফোন দূরে রাখতে পারলে আপনি মোবাইল ফোন থেকে সর্বোচ্চ সেবা পাবেন। তাই মোবাইল ফোন ভাল রাখতে অতিরিক্ত গরম থেকে মোবাইল ফোন দূরে রাখুন।

৩। মোবাইল ফোন সব সময় পরিষ্কার রাখা

কিভাবে মোবাইল ফোন ভাল রাখতে পারি ? মোবাইল ফোনকে যতটা সম্ভব ধুলাবালি থেকে রক্ষা করতে হবে। যদিও কোন কোন সময় হয়ে ওঠে না। তবে একটা কার করতে পারেন আপনার ফোন ভাল রাখার জন্য তা হল মোবাইল ফোন সব সময় পরিষ্কার রাখা। মোবাইল ফোন ভাল রাখার উপায় গুলোর একটি হল মোবাইল ফোন পরিষ্কার রাখা।

মোবাইল ফোন ভাল রাখতে দিনের একটা নির্দিষ্ট সময়ে মোবাইল ফোন পরিষ্কার করতে পারেন। আপনি টিস্যু দিয়ে মোবাইল ফোন পরিষ্কার করতে পারেন। পরিষ্কার মোবাইল ফোন ব্যবহার করতেও ভাল লাগে।

৪। মোবাইল ফোনের ব্যাটারির যত্ন

মোবাইল ফোন ভাল রাখতে আপনাকে অবশ্যই মোবাইলের ব্যাটারির যত্ন নিয়ে হবে। কেননা মোবাইলের ব্যাটারি ভাল না থাকলে মোবাইল ফোন ভাল সার্ভিস দিবে না। কিছু টিপস ফলো করে মোবাইলের ব্যাটারি ভাল রাখতে পারেন।

মোবাইল ফোন চার্জ দেওয়ার নিয়ম অনুযায়ী চার্জ দিবেন। মোবাইলের ব্যাটারির চার্জ ১০% এ গেলে চার্জে লাগাবেন। আর যখন দেখবেন ফুল চার্জ হয়ে গেছে তখন মোবাইল চার্জ থেকে খুলবেন। কাজের ফাকে ফাকে চার্জ দেওয়ার মত ভুল কাজ করবেন না।

আপনি চাইলে মোবাইলের ব্যাটারী ভাল রাখার জন্য চার্জ দেওয়ার একটা সময় নির্ধারণ করতে পারেন। যাতে করে সময় মত মোবাইলের ব্যাটারী ১০০% চার্জ সম্পন্ন করতে পারেন।

৫। মোবাইল ফোনের অ্যাপস আপডেট রাখুন

মোবাইল ফোন ভাল রাখার আর একটি অন্যতম উপায় হল অ্যাপস আপডেট রাখা। আমরা মোবাইল ফোনে যেসকল অ্যাপস ব্যবহার করি সেই সকল অ্যাপস আপডেট রাখা। মোবাইলের অ্যাপস আপডেট রাখলে মোবাইল ফোন ফাস্ট এবং অ্যাপস গুলো নিরাপদ থাকবে।

আপনি হয়তো গুগল প্লে স্টোর থেকে অ্যাপস আপডেটের বার্তা পেয়ে থাকবেন। এই সকল আপডেট সম্পর্কিত বার্তা এড়িয়ে যাবেন না। মোবাইল ফোন আপডেট রাখুন মোবাইল ভাল থাকবে।

মোবাইল ফোন ভাল রাখার জন্য এই সকল উপায় ভাল ভাবে মেনে চলতে হবে। এই সব উপায় অনুসরণ করা মোটেও কষ্টসাধ্য কিছু নয়। মোবাইল ফোন ভাল রাখার একটু ইচ্ছাই যথেষ্ঠ এই সব উপায়সমূহ মেনে চলতে। মোবাইল ফোন ভাল রাখার এই সকল উপায় একদম সাধারন যা আপনি মেনে চলতে পারবেন।

Leave A Reply

Your email address will not be published.