সার্ভে কি । সার্ভে করার নিয়ম । সার্ভে করে ইনকাম

সার্ভে কি ? সার্ভে করার নিয়ম ও সার্ভে করে ইনকাম

2

আপনি কি জানেন সার্ভে কি? যদি জানেন তাহলে তো আপনি সার্ভে করে ইনকাম করছেন। আর যদি না জেনে থাকেন তাহলে আপনি অনলাইন সার্ভে কি সেটা জানার জন্য এসেছেন। আর আপনি যদি নিজেকে সার্ভে সেক্টরে নিযুক্ত করতে চান। তাহলে ধারাবাহিক ভাবে পড়তে থাকুন আর জেনে নিন সার্ভে করার নিয়ম এবং কিভাবে সার্ভে করে ইনকাম করা যায় সে সম্পর্কে বিস্তারিত তথ্য। বন্ধুরা, সার্ভে হচ্ছে এমন একটি অনলাইন সিস্টেম যেখানে আপনি খুব ছোট ছোট কাজ গুলো করে টাকা ইনকাম করতে পারবেন। আর অবসর সময় গুলো আপনি ঘরে বসে না থকে অনলাই সার্ভে করে নিজের ক্যারিয়ার গড়াতে পারবেন। এছাড়াও আরো অনেক অনলাইন আছে যেখান থেকে টাকা ইনকাম করা যায়। সেটি হচ্ছে ফ্রিল্যান্সিং বা আউট সোর্সিং।

আপনি জেনে আরো অবাক হবেন যে বর্তমানে অনলাইন সার্ভে করে ইনকামের চাহিদা আকাশচুম্বি হয়েছে। অনেক তরুন তরুনী এই অনলাইন সার্ভে সেক্টরে কাজ করছে। যেখানে কাজ করে অনেকেই বাড়ি, গাড়ি টাকা পয়সা এবং নিজেকে সফল করে তুলেছে। তাই আমি বলবো, এখন থেকেই আপনি শুরু করুন সার্ভে করা। আর সার্ভে সেক্টরে সঠিক ভাবে কাজ করতে পারলে আপনাকে আর পিছনে ফিরে তাকাতে হবে না। তাই আজকে আমরা আপনাদের সুবিধার জন্য জানিয়ে দেব সার্ভে কি এবং কিভাবে সার্ভে করে ইনকাম করা যায় সে সম্পর্কে বিস্তারিত আলোচনা।

সার্ভে কি

সাধারনত কোন কিছুর জরিপ করাকে সার্ভে বলা হয়ে থাকে। এই জরিপ কোন নিদিষ্ট বিষয় বা জিনিসের উপর হয় না। এই জরিপ বিভিন্ন বিষয়ের উপর হয়। আর এখানে প্রশ্ন গুলো বিভিন্ন ধরনের হতে পারে। যেমন, কোনো কোম্পনির পণ্য বা সার্ভিসের উপর প্রশ্ন করা হয়ে থাকে। কারণ, বেশির ভাগ কোম্পনি গুলো তাদের পণ্য বা সার্ভিসের প্রতি মানুষের ধারণা বা প্রতিক্রিয়া কেমন তা জানার জন্য এই সার্ভে ওয়েবসাইট গুলোকে টাকা দিয়ে থাকে। এখন আপনার প্রশ্ন হতে পারে তারা কিভাবে সার্ভে করে , এতে কোম্পানীর কি লাভ?

এই প্রশ্নের উত্তর আমি দিচ্ছি, পৃথিবীর বড় বড় কোম্পানী গুলো এই অনলাইন সার্ভে করে থাকে। তাদের পণ্য গুলো মানুষ ব্যবহার করে কতখানি সন্তুষ্ট হয়েছে তা জানার জন্য। সার্ভে দুই ধরনের হয়ে থাকে, একটি অনলাইন সার্ভে এবং অন্যটি অফলাইন সার্ভে। সব থেকে মজার বিষয় হচ্ছে তাদের পণ্য গুলো কোন শ্রেনীর মানুষ ব্যবহার করছে। আর কোন বয়সের মানুষ তাদের পণ্য গুলো ব্যবহার করেছে ইত্যাদি জানার জন্য তারা এই সার্ভে করে।

অনলাইন সার্ভে কি

এক কথায় বলতে গেলে সার্ভে হলো এক ধরনের জরিপ। আমাদের দেশে যেমন বাড়ি বাড়ি গিয়ে জরিপের বিভিন্ন তথ্য সংগ্রহ করা হয়, তেমনি বিদেশে সেই কাজটি করা হয় অনলাইনের মাধ্যমে। যার কারনে এই পদ্ধতি কে অনলাইন সার্ভে বলে। তবে আপনি যদি অনালাইন সার্ভে করে ইনকাম করতে চান ।

তাহলে আপনাকে আমেরিকান সার্ভে ব্যবহার করতে হবে। তার কারন আমাদের দেশ থেকে আমেরিকা অনেক উন্নত তেমনি তারা তর্থ প্রযুক্তির দিক থেকেও উন্নত। সেই জন্য তারা এসব অনলাইন ভিত্তিক সার্ভের আয়োজন করে থাকে। এসব সার্ভের কাজ বিভিন্ন কোম্পানী নিদিষ্ট অর্থের বিনিময়ে করে থাকে।

তারা তাদের পণ্য সম্পর্কে বিভিন্ন প্রশ্নের উত্তর যারা সার্ভ করে তাদের কাছ থেকে নিয়ে থাকে। বিনিময়ে তাদের কে অর্থ প্রদান করে। বাংলাদেশ থেকে হাজার হাজার মানুষ এই অনলাইন সার্ভে করে থাকে এবং অনেকে প্রচুর আয় করছে। আর এটাই হচ্ছে অনলাইন সার্ভে করে ইনকাম করার উপায়।

সার্ভে করার নিয়ম নীতি

সার্ভে করতে গেলে আপনার দুই টি জিনিস থাকতে হবে, একটি হলো ভালো ডেক্সটপ বা ল্যাপটপ এবং আরেক টি হলো ভালো ইন্টারনেট সংযোগ। কেননা, সার্ভের কাজ গুলো একটু দ্রততার সাথে করতে হয়। আপনি যত দ্রত কাজ গুলো করতে পারবেন তত টাকা সার্ভে করে ইনকাম করতে পারবেন। প্রথমত এই সার্ভে করার নিয়ম দুই টি অনুসরন করতে হবে। নিচে অনলাইন সার্ভে করার নিয়ম গুলো পয়েন্ট আকারে তুলে ধরা হলো।

  • ভালো মানের ডেক্সটপ বা ল্যাপটপ থাকতে হবে। এছাড়াও আপনি মোবাইল দিয়ে সার্ভে করতে পারবেন।
  • সার্ভে করে ইনকাম করতে চাইলে ইন্টারনেট সংযোগ হাই কোয়ালিটির হতে হবে।
  • আমেরিকান ভেরিফাই ব্যাংক একাউন্ট থাকতে হবে এবং সাথে ডেবিট কার্ড।
  • ভেরিফিকেশনের জন্য আমেরিকান নাম্বার প্রয়োজন হবে।
  • যোগাযোগ করার জন্য ইংরেজি জানতে হবে।

উপরে উল্লেখিত সার্ভে করার নিয়ম গুলো অনুসরন করতে পারলে আপনি সার্ভে করে ইনকাম করতে পারবেন। এছাড়া আপনাদের জেনে রাখা ভালো বাংলাদেশ থেকে কিন্তু অনলাইন সার্ভে করা যায় না। এর জন্য আপনাকে ভার্চুয়াল আইপি সংগ্রহ করতে হবে।

এই ভার্চুয়াল আইপি ব্যবহার করে আপনি বাংলাদেশ থেকে অনলাইন সার্ভে করে ইনকাম করতে পারবেন। সে জন্যই ভার্চুয়াল আইপি এর প্রয়োজন হবে। এখন আপনি প্রশ্ন করতে পারেন ভার্চুয়াল আইপি দিয়ে কিভাবে সার্ভে করে ইনকাম হবে।

আপনি কি ভিপিএন সম্পর্কে জানেন? আর ভিপিএনের কাজ কি। ভিপিএন হচ্ছে একটি ইন্টারনেট ব্রাউজার। যা আপনি বাংলাদেশ থেকে আমেরিকার ব্রাউজার ব্যবহার করতে পারবেন। আপনি যতই বাংলাদেশ থেকে এটি ব্যবহার করেন না কেন, আপনার লোকেশন দেখাবে আমেরিকা। কি আশ্চার্য ব্যপার তাই না বন্ধুরা। আর এভাবেই আপনি সার্ভে করার নিয়ম মেনে টাকা ইনকাম করতে পারবেন।

সার্ভে কি । সার্ভে করার নিয়ম । সার্ভে করে ইনকাম

কিভাবে সার্ভে করে ইনকাম করবেন

বন্ধুরা, আপনারা এতক্ষন অনলাইন সার্ভে কি এবং সার্ভে করার নিয়ম সম্পর্কে জানতে পেয়েছেন। এখন আপনাদের জানিয়ে দেব কিভাবে সার্ভে করে ইনকাম করা যায় সে সমন্ধে বিস্তারিত। বর্তমানে অনেকেই আজ অনলাইন সার্ভে করে ইনকাম করছে। এর জন্য আপনাকে প্রথমে একটি ভালো সার্ভে ওয়েবসাইট খুঁজে নিতে হবে।

যে ওয়েবসাইট গুলোতে সার্ভে করা যায় এবং কোন ওয়েবসাইট গুলোতে বেশি আয় করা যায় সেটা জানার জন্য। কিন্তু হ্যা, আপনাকে এই কাজ করার আগে সাবধানে করতে হবে। তাড়াহুড়ো করে কখনো এই কাজ করবেন না। কেননা, অনেক সার্ভে ওয়েবসাইট আছে যারা আপনাকে দিয়ে কাজ করিয়ে নিয়ে টাকা না দিয়ে চলে যাবে।

তখন আপনার আফসোস ছাড়া আর কিছুই করার থাকবে না। তাই আমি মনেকরি, সার্ভে করে ইনকাম করার আগে জানতে হবে। কোন কোম্পানীর সাথে কাজ করতে যাচ্ছি তা ভালো করে জানা। যে ওয়েবসাইট গুলোতে কাজ করার পর আপনাদের টাকা নিয়ে কোন ভয় থাকবে না। নিচে সার্ভে করে ইনকাম করার ওয়েবসাইট গুলো তুলে ধরা হলো।

  • Swagbucks.
  • Pinecone Research.
  • Inbox Dollars.
  • Survey Junkie.
  • My Points.
  • Branded Surveys.
  • Toluna.
  • PrizeRebel.
  • LifePoints.

এছাড়াও আরো অনেক সার্ভে ওয়েবসাইট রয়েছে। আর আপনি চাইলেই এই সব ওয়েবসাইটে সার্ভে করে ইনকাম করতে পারবেন। তাই একটা কথা আপনাদের মনে রাখতে হবে সেটি হলো সার্ভে কি এবং কিভাবে সার্ভে করে ইনকাম করা যায় সে সম্পর্কে বিস্তারিত জেনে কাজ করা। আর অনলাইনে সার্ভের কাজ শুরু করার আগে অবশ্যই আপনাকে সেই সব ওয়েবসাইট সমন্ধে অনলাইনে রিভিও দেখে নিতে হবে। তাহলে আপনার আর কোন চিন্তা থাকবে না সার্ভে করে ইনকাম করতে।

আমাদে শেষ কথা

বন্ধুরা, এতক্ষন আমি অনলাইন সার্ভে কি এবং কিভাবে সার্ভে করে ইনকাম করা যায় সে সম্পর্কে সুস্পষ্ট আলোচনা করেছি। আশা করি আপনারা সবাই বুঝতে পেয়েছেন। আর অনলাইন সার্ভে করে ইনকাম এর মাধ্যমে আপনি আপনার সফল ক্যারিয়ার গড়ে তুলতে পারবেন। এর জন্য আপনার থাকতে হবে ধৈর্য এবং সার্ভে করার নিয়ম সম্পর্কে পদ্ধতি অনুসরন। আর বন্ধুরা, আমাদের এই আর্টিকেল সম্পর্কে আপনাদের বুঝতে সমস্যা হলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। ধন্যবাদ

Leave A Reply

Your email address will not be published.