ঘরে বসে মোবাইলে আয় করার সেরা কিছু উপায় ২০২২

ঘরে বসে মোবাইলে আয়

2

ঘরে বসে মোবাইলে আয় – বর্তমানে প্রায় সবাই মোবাইল ব্যবহার করে থাকে তাদের নানা রকম প্রয়োজন মেটানোর জন্য। অর্থাৎ কারো সাথে যোগাযোগ বা অজানা কিছু জানতে মোবাইল ফোন বেশি ব্যবহার করা হয়ে থাকে। কিন্তু মোবাইলে যদি আয় করা যায় আর সেটা ঘরে বসে তাহলে ব্যাপারটা অনেক আনন্দনীয় হয়। একই সাথে নিজের নানা রকম প্রয়োজন মেটানোর পাশাপাশি কিছু মোবাইলে আয় করা যায় তাহলে খারাপ হয় না। আমরা আজকে আলোচনা করবো ঘরে বসে মোবাইলে আয় করার সেরা কিছু উপায় নিয়ে। কিভাবে মোবাইল দিয়ে আয় করা যায়, মোবাইলে আয় করার উপায়, মোবাইলে আয় করতে কি কি লাগে, আসলেই কি ঘরে বসে মোবাইলে আয় করা যায়? এই সকল বিষয় নিয়ে আজকে আলোচনা করবো। কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক –

ঘরে বসে মোবাইলে আয় করতে কি কি লাগে

  • মোবাইল দিয়ে আয় করার জন্য ভাল মানের একটি মোবাইল ফোন থাকতে হবে।
  • ঘরে বসে মোবাইলে আয় করার জন্য ভাল মানের ইন্টারনেট সংযোগ লাগবে।
  • মোবাইল দিয়ে আয় করা টাকা উত্তোলনের জন্য Paypal bank account ইত্যাদি লাগবে।
  • ঘরে বসে মোবাইলে আয় করার জন্য আপনার হাতে ২ থেকে ৩ ঘন্টা সময় থাকতে হবে।

ঘরে বসে মোবাইলে আয় করার উপায়

মোবাইলে আয় করার জন্য অনেক মোবাইল অ্যাপস ও ওয়েবসাইট রয়েছে। সেখান থেকে বিভিন্ন উপায়ে আয় করা যায়। কিন্তু কিছু ঘরে বসে আয় করার অ্যাপস বা ওয়েবসাইট আপনাকে টাকা দিবে না। আবার অনেক ইনকাম করার অ্যাপস ও ওয়েবসাইট রয়েছে যেগুলোতে মোবাইল দিয়ে আয় করা যায়।

ঘরে বসে মোবাইল দিয়ে আয় করতে হলে, মোবাইল দিয়ে কি উপায় এ আয় করা যায় তা জানতে হবে। আপনারা যদি অবসর সময়ে ঘরে বসে মোবাইল দিয়ে আয় করতে চান তাহলে নিচে দেওয়া উপায় গুলো অনুসরণ করতে পারেন।

ব্লগিং করে ঘরে বসে মোবাইলে আয়

ঘরে বসে মোবাইল দিয়ে আয় করার সব চেয়ে জনপ্রিয় উপায় হল ব্লগিং। ব্লগিং করে বর্তমানে লক্ষ লক্ষ মানুষ প্রতিমাসে অনেক টাকা করে আয় করতেছে। আপনি ইন্টারনেটে ব্লগিং সম্পর্কে সার্চ দিলেই বুঝতে পারবেন ব্লগিং কতটা জনপ্রিয়। কিভাবে মোবাইলে ব্লগিং করে মোবাইলে আয় করা যায় এবং কোন উপায় এ এরকম প্রশ্ন আমাদের রয়েছে।

ব্লগিং করে মোবাইলে আয় করার উপায় হল প্রথমে আপনাকে একটি ব্লগ সাইট তৈরী করতে হবে। এর পর আপনি মোবাইল দিয়েই সম্পূর্ণ ফ্রিতেই একটি ব্লগিং ব্লগ তৈরী করতে হবে। ব্লগ তৈরী করার পর আপনাকে বিভিন্ন বিষয়ে আর্টিকেল লিখে পাবলিশ করতে হবে। এভাবে নিয়মিত আর্টিকেল পাবলিশ করার ফলে ধীরে ধীরে ব্লগে প্রচুর ভিজিটর্স বা ট্রাফিক আসতে থাকবে।

যখন আপনার ব্লগে ভিজিটর্স বা ট্রাফিক আসবে তখন আপনি বিভিন্ন উপায় অবলম্বন করে মোবাইলে টাকা ইনকাম করতে পারবেন। আপনার ব্লগে ট্রাফিক আসার পর যে উপায়ে টাকা ইনকাম করতে পারবেন-

  • গুগল এডসেন্স
  • অ্যাফিলিয়েট মার্কেটিং
  • পেইড রিভিউ

আপনি যদি সঠিক ভাবে ব্লগিং করতে পারেন তাহলে মাসে ১০,০০০ থেকে ৩০,০০০ টাকার বেশি ইনকাম করতে পারবেন। আপনি মোবাইল দিয়ে ব্লগিং করে আয় করার জন্য আপনাকে প্রথমে ধৈর্য ধারণ করে কয়েক মাস কাজ করতে হবে। উপরের তিনটি উপায় অবলম্বন করে মোবাইল দিয়ে ঘরে বসে আয় করতে পারবেন।

ইউটিউব চ্যানেল থেকে ঘরে বসে মোবাইলে আয়

ঘরে বসে ব্লগিং করে মোবাইলে যেমন আয় করা যায় ঠিক তেমনি ইউটিউব চ্যানেল থেকে আয় করা অনেক সহজ ও লাভজনক।
কারণ বর্তমানে স্কুল কলেজের শিক্ষার্থী সহ অনেক বয়স্ক মানুষ ইউটিউব থেকে টাকা ইনকাম করছে। ইউটিউব থেকে ঘরে বসে মোবাইলে আয় করতে হলে যে উপায় অনুসরণ করতে হবে –

প্রথমে আপনাকে একটি ইউটিউব চ্যানেল খুলতে হবে। তার পর আপনাকে সুন্দর ও আকর্ষণীয় ভিডিও বানিয়ে আপলোড দিতে হবে। আপনি যে বিষয় সম্পর্কে ভাল জানেন সেই বিষয়ে ভিডিও বানাতে পারেন।

ধীরে ধীরে মানুষ আপনার ইউটিউব চ্যানেলের ভিডিও দেখবে ও চ্যানেল সাবস্ক্রাইব করবে। যখন আপনার ইউটিউব চ্যানেলে ১০০০ সাবস্ক্রাইবার ও ৪০০০ ঘন্টা ওয়াচ টাইম হবে তখন আপনি মনিটাইজেশনের জন্য আবেদন করবেন।

মনিটাইজেশন করার পর আপনার ভিডিও গুলোতে বিভিন্ন কোম্পানির বিজ্ঞাপন দেখানো হবে এবং এর ফলে আপনি টাকা আয় করতে পারবেন। এছাড়া আপনি আরো কিছু উপায়ে মোবাইলে ইউটিউবের মাধ্যমে আয় করতে পারবেন ঘরে বসে।

যদি আপনার চ্যানেল জনপ্রিয়তা লাভ করে তখন নিম্নের উপায়ে ঘরে বসে মোবাইল দিয়ে আয় করতে পারবেন।

  • প্রোডাক্ট বিক্রয়
  • অ্যাফিলিয়েট মার্কেটিং
  • পেইড প্রমোশন
  • পেইড রিভিউ

একটা বিষয় মনে রাখতে হবে, যখন আপনি ইউটিউব চ্যানেলের জন্য কোন ভিডিও বানাবেন তখন কোনো খান থেকে ইমেজ, অডিও, ভিডিও ক্লিপ কপি করা যাবে না। এই ভাবে আপনি ঘরে বসে মোবাইলে আয় করতে পারবেন।

ঘরে বসে আর্টিকেল লিখে মোবাইলে আয়

আপনি যদি লেখালেখি ভালবাসেন তাহলে অনলাইনে লিখে টাকা আয় করতে পারবেন। বর্তমানে হাজার হাজার অনলাইন নিউজ পোর্টাল, ব্লগ, সোশ্যাল মিডিয়ার পেজ রয়েছে যারা আর্টিকেল লেখার জন্য রাইটার খুজে থাকেন। আপনি তাদের জন্য লেখা লেখি করা আয় করতে পারেন।

আপনি আপনার মোবাইলে গুগল ডকস ব্যবহার করে লিখে আয় করে পারবেন সেটাও আবার ঘরে বসে। লেখালেখির কাজ খোঁজার জন্য আপনি ফেসবুকে ব্লগিং এর সাথে জড়িত পেজ গুলোর সাথে সংযুক্ত হবেন। সেখানে বিভিন্ন প্রকার লেখালেখি কাজের জন্য কাজের অফার পাবেন।

এছাড়া বিভিন্ন ওয়েবসাইটের মালিকের সাথে যোগাযোগ করে লেখালেখির কাজের জন্য আবেদন করতে পারেন। আপনার লেখার কোয়ালিটির উপর নির্ভর করে প্রতি হাজার ওয়ার্ডে আপনাকে ৩০০ থেকে ৪০০ টাকা পর্যন্ত দেওয়া হবে। এই উপায় অবলম্বন করে আপনি ঘরে বসে মোবাইলে আয় করতে পারেন।

বন্ধুরা আজকে আমরা শিখলাম ঘরে বসে মোবাইলে আয় করার উপায় সম্পর্কে। উপরের প্রতিটা কাজ একদম সহজ এবং আপনি মোবাইল দিয়ে করতে পারবেন। আজকের আলোচনা ঘরে বসে মোবাইলে আয় করার সেরা কিছু উপায় যদি ভাল লেগে থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন কিভাবে আপনি মোবাইলে আয় করা শুরু করবেন। আপনার জন্য শুভ কামনা। ধন্যবাদ

Leave A Reply

Your email address will not be published.